প্রকাশিত: কীভাবে ইতালীয় বুকিরা কঠিন বছরে বেঁচে গিয়েছিল

খবর

2021-08-28

Eddy Cheung

2020 সালে করোনভাইরাস মহামারীর অভূতপূর্ব আগমনের পর থেকে, শিল্পের আধিক্য জুড়ে শকওয়েভ অনুভূত হয়েছে।

প্রকাশিত: কীভাবে ইতালীয় বুকিরা কঠিন বছরে বেঁচে গিয়েছিল

একটি বিশেষ স্থান যা চাপ অনুভব করেছিল তা হল জুয়া শিল্প - সবচেয়ে তীব্রভাবে ইতালিতে অনুভূত হয়েছিল। লকডাউন চলাকালীন জুয়া বিপণন নিষেধাজ্ঞা এবং কর বৃদ্ধির সময় দেশটির জুয়ার বাজার একটি বর্বর আঘাতের সম্মুখীন হয়েছিল।

বেঁচে থাকার চাবিকাঠি

এই ভারী আঘাত সত্ত্বেও, জুয়া শিল্প তার সঞ্চয় করুণা হিসাবে ইন্টারনেট ব্যবহার করে স্বজ্ঞাতভাবে প্রতিক্রিয়া জানায়। ডিজিটাল অফার যেমন অনলাইন ক্যাসিনো এবং গেম একটি 95% ইন্টারনেট সেক্টর জুড়ে রাজস্ব বৃদ্ধি প্ররোচিত - যেমন ক্লাসিক ক্যাসিনো বেটভিক্টর, মিলিয়ন খেলুন, এবং গ্র্যান্ড খেলুন করোনভাইরাস তরঙ্গের আঘাতের সময় সকলেই আর্থিকভাবে উঠেছিল।

এই ইন্টারনেট টায়ারেড থেকে দূরে থাকার মূল পয়েন্টার হল অনলাইন পান্টার হওয়ার জন্য নিবন্ধন করা নতুন জুয়া গ্রাহকদের আগমন। লকডাউন বিধিনিষেধের কারণে লোকেদের বাড়িতে থাকতে বাধ্য হওয়ার কারণে, যারা জুয়া খেলার দিকে ঝুঁকছিল তাদের বেশির ভাগই বিশ্বস্ত কোম্পানিগুলির স্টোরে থাকা অনলাইন অফারগুলিকে অবলম্বন করেছিল। 2020 ছিল গ্যামিফিকেশনের বছর, শিল্প জুড়ে ডিজিটালাইজেশনের একটি পরিসর ঘটছে: কাজের পরিবেশগুলিকে জুম কলগুলিতে হ্রাস করা হয়েছিল এবং ক্যাসিনোগুলিকে ব্যাপক অনলাইন প্যাকেজে পরিণত করা হয়েছিল। এই সুবিধাটি অনেক ব্যবহারকারীর জন্য একটি প্রযুক্তিগত ইতিবাচক, যারা এখন তাদের নিজের ঘরে বসে জুয়া শিল্পে প্রবেশ করতে পারে।

সিইও থেকে মন্তব্য

স্নাইটেকের সিইও ফ্যাবিও শিয়াভোলিন মন্তব্য করেছেন: "2020 ডেটা সমস্ত পণ্য এবং পরিষেবার চাহিদার ডিজিটালাইজেশনের একটি সুস্পষ্ট ইঙ্গিত প্রদর্শন করেছে, 2020 খুচরা লকডাউন দ্বারা সমর্থিত গ্রাহকরা আরও বেশি আত্মবিশ্বাসের সাথে ডিজিটাল অফার উপভোগ করছেন।"

মহামারীর আক্রমণ সত্ত্বেও শিল্পে অদৃশ্য পরিবর্তন আনা হয়েছে, ইতালিতে ক্যাসিনো অতীতে এই ধরনের ঝড় আবহাওয়া ছিল. 2019 সালে, ডিগনিটি ডিক্রি পাস করা হয়েছিল, যা প্রায় সমস্ত ক্যাসিনো প্রচার নিষিদ্ধ করেছিল। এই বিপত্তির সাথে, জুয়ার আউটলেটগুলিকে অনলাইন ব্যবহারকারীদের ঠেলে দেওয়ার জন্য নতুন উপায় খুঁজে বের করতে বাধ্য করা হয়েছিল যা বিজ্ঞাপন এবং বিপণনের বাইরে প্রসারিত। প্রচেষ্টাগুলিকে একটি লিড জেনারেশন পদ্ধতি হিসাবে খুচরা উপস্থিতি ব্যবহার করার জন্য পুনঃনির্দেশিত করা হয়েছিল, যা প্রকৃতপক্ষে গ্রস গেমিং আয়কে শক্তিশালী করেছিল। এটি অনেক লোকের কাছে আশ্চর্যজনক হতে পারে, যারা এই ধারণাটি পছন্দ করতে পারে যে প্রচারমূলক বিপণন হল লিড তৈরি করার, ব্যবহারকারীদের বৃদ্ধি করার এবং শেষ পর্যন্ত বিক্রয় বৃদ্ধির অন্যতম প্রধান উপায়।

কিছুটা বিপরীতভাবে, জুয়া-সম্পর্কিত প্রচারের প্রতিবন্ধকতা এবং প্রতিবন্ধকতা আপাতদৃষ্টিতে শিল্পের প্রধান কোম্পানিগুলির মধ্যে বাজারের শেয়ারকে মজবুত করেছে, যার মধ্যে রয়েছে 21 ক্যাসিনো, কোন বোনাস ক্যাসিনো নেই, এবং রয়্যাল স্পিনজ. এখানে শেখার পাঠগুলি প্রচুর, কারণ এটি সারা বিশ্বের শিল্পগুলিকে দেখায় যে প্রতিবন্ধকতা এবং বাধাগুলি থেকে ফিরে আসার জন্য উদ্ভাবনী উপায় রয়েছে৷ করোনভাইরাস মহামারীটি অপ্রত্যাশিত এবং অভিনব ছিল, যা অতীতের অনেক বিধিনিষেধের চেয়ে আরও গুরুতর হুমকি হিসাবে উপস্থাপন করে। যাইহোক, সত্য যে ইতালিতে ক্যাসিনো তারা কার্যকরভাবে তাদের বাজারের অংশীদারিত্ব বাড়াতে, তাদের ব্যবহারকারী-বেস বাড়াতে এবং জয়লাভ করতে সক্ষম হয়েছিল, দেখায় যে অনেক শিল্পের জন্য পুনরুদ্ধারের পথ রয়েছে। একটি আরও অনলাইন-ভিত্তিক ক্যাসিনো এবং জুয়ার বিশ্বের দিকে জোয়ারের মোড়কে দেওয়া, সেরা অনলাইন ক্যাসিনোগুলির সাথে সমৃদ্ধ শিল্পের জন্য এখনকার চেয়ে ভাল সময় আর নেই৷

সর্বশেষ সংবাদ

উরুগুয়ে অনলাইন ক্যাসিনোকে বৈধ করার কাছাকাছি চলে গেছে
2022-09-17

উরুগুয়ে অনলাইন ক্যাসিনোকে বৈধ করার কাছাকাছি চলে গেছে

খবর