স্লট

October 31, 2020

অনলাইন স্লট বিবর্তন

Farhana Rahman
WriterFarhana RahmanWriter

স্লট মেশিন কয়েক প্রজন্মের জন্য একচেটিয়াভাবে যান্ত্রিক হয়েছে. শুরু করতে খেলা, আপনাকে একটি লিভার নিচে স্লাইড করতে হবে যা রিলগুলিকে সরাতে পারে। আপনি যখন লিভার টানবেন, তখন আপনি একটি ভিতরের স্প্রিং প্রসারিত করতে পারেন যা রিলারগুলিকে ধীরে ধীরে ঘুরতে বাধা দেবে। স্লটগুলিতে এই ম্যানুয়াল পদ্ধতিটি গেমারদের গেম এবং ফলাফলগুলিকে হেরফের করার বোধ দেয়। 


এটি এই ডিভাইসগুলির সাফল্যের একটি কারণ ছিল। লিভার অপবাদ পরিভাষা "একজন সশস্ত্র দস্যু" এর বিকাশে অবদান রেখেছিল। এখনও উদ্ভাবিত সবচেয়ে বিখ্যাত ক্যাসিনো গেমগুলি হল স্লট মেশিন। হাজার হাজার আছে যেখান থেকে আপনি বেছে নিতে পারেন, তা অনলাইন বা ঐতিহ্যগত ভিত্তিক যাই হোক না কেন। যাইহোক, কিভাবে স্লট বিবর্তিত হয়েছে আমরা এখন যা আছে? উদ্ভাবন, ব্যাকগ্রাউন্ড, এর স্লটের পিছনে মূল মস্তিষ্ক, এখানে আপনি সেগুলি সম্পর্কে শিখবেন

স্লট গল্প

1891 - উৎপত্তি

1891 সালে, সিটম্যান এবং পিট প্রথম স্লট মেশিন আবিষ্কার করেন। স্লট মেশিনের ইতিহাস ঊনবিংশ শতাব্দীর শেষের দিকে। 1891 সালে নিউইয়র্ক থেকে সিটম্যান এবং পিট প্রথম স্লট মেশিন আবিষ্কার করেন। স্লট মেশিনটি পাওয়া গেছে এমন কয়েকটি বারে মোট পাঁচটি ড্রাম এবং 50টি প্লে কার্ড ছিল এবং এটি খেলতে একটি মুদ্রা খরচ হয়েছিল। এই স্লট মেশিনে সরাসরি পেমেন্ট সিস্টেম ছিল না। বিনামূল্যে পানীয় এবং সিগারেটের মতো জিনিসগুলি ছিল অ-আর্থিক পুরষ্কার যা লোকেরা খেলে।

1887 থেকে 1895 সাল পর্যন্ত।

লিবার্টি বেল ছিল চার্লস অগাস্টাস ফেয়ের প্রথম স্লট মেশিন, তিনি প্রথম স্লট মেশিনের উদ্ভাবক হিসেবেও বিবেচিত হন যা স্বয়ংক্রিয় অর্থপ্রদান সক্ষম করে। যে তারিখে তার প্রথম স্লট মেশিনটি নির্মিত হয়েছিল তার বিস্তারিত বিবরণ নেই, যদিও ধারণা করা হয় যে এটি 1887 থেকে 1895 সালের মধ্যে হয়েছিল। ফে একটি ইলেকট্রনিক পেআউট মেশিন তৈরি করেছিলেন। 5টি ড্রাম তিনটি রিল দ্বারা প্রতিস্থাপিত হয়েছিল। প্লে কার্ডগুলিকে পাঁচটি চিহ্ন দিয়ে প্রতিস্থাপিত করা হয়েছিল - হৃদয়, হীরা, প্যাড, ঘোড়ার শু এবং স্বাধীনতার ঘণ্টা। 3টি বেল আইকনকে সর্বাধিক অর্থ প্রদান করা হয়েছে৷ এই মেশিনটি প্রচুর রেভ রিভিউ লাভ করে যেমন এটিকে লিবার্টি বেল নাম দেওয়া হয়েছিল।

1902 থেকে 1908 পর্যন্ত

1902 সালে স্লট মেশিনগুলিকে আনুষ্ঠানিকভাবে নিষিদ্ধ করা হলেও লিবার্টি বেল এখনও উত্পাদিত হয়েছিল। ফলের স্লট মেশিনের বয়স শুরু হয়েছিল যখন নগদ পুরস্কার আর ব্যবহারযোগ্য ছিল না। এই স্লট মেশিনে অনুরূপ স্বাদের চিউইংগাম এবং ক্যান্ডিতে ফলের প্রতীক এবং পুরষ্কারগুলি ব্যবহার করা হয়েছিল। হারবার্ট মিলস 1907 সালে শিকাগোতে অপারেটর বেল নামে একটি স্লট মেশিন তৈরি করেছিল। 1908 সালের মধ্যে, বেশ কয়েকটি সিগার, বোলিং অ্যালি, দোকান এবং বসার ঘরগুলি স্লট মেশিনকে বিবেচনা করে। BAR চিহ্ন, যা আমরা এখন জানি, এই সময়ে স্লট মেশিনে এবং বেল-ফ্রুট কোম্পানির লোগোর উপর ভিত্তি করে ব্যবহার করা হয়েছিল।


ভিডিও স্লট আবিষ্কার

1976 - 1978 থেকে

1976 সালে প্রথমবারের মতো একটি প্রকৃত ভিডিও স্লট তৈরি করা হয়েছিল। স্লটগুলি ক্যালিফোর্নিয়ার লাস ভেগাস ভিত্তিক ফরচুন কয়েন ফার্ম দ্বারা উত্পাদিত হয়েছিল। গেমটি একটি কনফিগার করা 19 "Sony TV দিয়ে সজ্জিত ছিল। প্রথম গেমটি লাস ভেগাসের হিল্টন হোটেলে অনুষ্ঠিত হয়েছিল। অবশেষে, ভিডিও স্লট মেশিনটি প্রতারণা-প্রুফিং এবং বর্ধিতকরণের পরে, নেভাদার স্টেট গেমিং কমিশন থেকে অনুমোদন লাভ করে। সংক্ষেপে এর পরে, লাস ভেগাস স্ট্রিপ অত্যন্ত সম্মানিত হয়ে ওঠে। IGT 1978 সালে ফরচুন কয়েন কিনেছিল।

1996 থেকে তারিখ পর্যন্ত

স্লট ঐতিহ্যের পরবর্তী অগ্রগতি WMS Industries Inc. দ্বারা প্রবর্তিত হয় 1996 সালে, 'Reel 'Em' প্রবর্তনের মাধ্যমে। এটি শেষ পর্যন্ত বোনাস রাউন্ড প্রদর্শনের জন্য দ্বিতীয় স্ক্রীনের প্রথম ভিডিও স্লট হয়ে উঠেছে। যখনই বোনাস রাউন্ড সক্রিয় করা হয়েছিল, একটি সম্পূর্ণ ভিন্ন স্ক্রীন যেখান থেকে বোনাস গেমটি খেলা হয়েছিল তা দেখানো হয়েছিল৷ সেই বোনাস রাউন্ড জুড়ে, অতিরিক্ত উপার্জন জেতা যেতে পারে। সেই সময়কালে ক্যাসিনোগুলিতে স্লটগুলি ক্রমশ বিখ্যাত হয়ে উঠছিল। প্রকৃতপক্ষে, তারা ক্যাসিনো আয়ের প্রায় 70% জন্য দায়ী এবং উপলব্ধ ফ্লোর স্পেসের 70% এরও বেশি দখল করেছে।

অনলাইন স্লট এবং তাদের উৎপত্তি

1990-এর দশকের মাঝামাঝি সময়ে, ইন্টারনেটের উত্থানের ফলে প্রথমটি তৈরি হয়েছিল অনলাইন ক্যাসিনো. ঠিক শুরুতে, শুধুমাত্র রুলেট এবং ব্ল্যাকজ্যাকের মতো স্ট্যান্ডার্ড ক্যাসিনো গেমগুলি সরবরাহ করা হয়েছিল, তবে স্লট গেমগুলি এর প্রবর্তনের পরে নতুন বধূ হয়ে ওঠে। স্লটগুলি দ্রুত প্রচলিত ক্যাসিনো গেমগুলির চেয়ে বেশি বিখ্যাত হয়ে উঠেছে, যেমন জমি-ভিত্তিক ক্যাসিনো, যা দ্রুত অনলাইন ক্যাসিনো থেকে গেম সংগ্রহের একটি বড় অংশ তৈরি করেছে৷

বছরের পর বছর, গেম ডেভেলপার এবং তাদের গেম পোর্টফোলিওর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। যদিও ভূমি-ভিত্তিক স্লট মেশিনের বিকাশকারী তুলনামূলকভাবে কম, অনলাইন স্লটগুলির বিকাশকারী 100 টিরও বেশি৷ যদিও বেশ কয়েকটি ছোট সংস্থা ন্যূনতম পরিসরের গেমগুলি অফার করে, সেখানে অনেক দৈত্য রয়েছে যা শিল্পে একটি বিশাল বিকল্প অফার করে৷

উদাহরণস্বরূপ, মাইক্রোগেমিং বিবেচনা করুন, তারা ইন্টারনেট গেমিং সফ্টওয়্যারের বৃহত্তম প্রদানকারীদের মধ্যে একটি এবং তাদের ক্যাটালগে 500 টিরও বেশি বিভিন্ন গেম রয়েছে। সব মিলিয়ে, সমস্ত সংস্থায় অনলাইন স্লটের মোট সংখ্যা 2000-এর বেশি হবে বলে অনুমান করা হয়েছে৷ এখন, সেখানে কয়েক হাজার স্লট গেম রয়েছে৷

About the author
Farhana Rahman
Farhana Rahman
সম্পর্কিত

বাংলাদেশে জন্মেছেন এবং বড় হয়েছেন ফারহানা, তারা তাদের অনলাইন ক্যাসিনোর জন্য উৎসাহ এবং তাদের অতুলনীয় বাংলা দ্বয়ে সামাঞ্জস্যপূর্ণ ভাবে যোগ দেয়।

Send email
More posts by Farhana Rahman
undefined is not available in your country. Please try:

সাম্প্রতিক খবর

GambleAware এর আর্থিক ক্ষতি: £49.5 মিলিয়ন অনুদান এবং ইউকে জুয়া আইনের জন্য এর প্রভাবের মধ্যে একটি গভীর ডুব
2024-06-04

GambleAware এর আর্থিক ক্ষতি: £49.5 মিলিয়ন অনুদান এবং ইউকে জুয়া আইনের জন্য এর প্রভাবের মধ্যে একটি গভীর ডুব

খবর